৩য় বর্ষের ছাত্র/ছাত্রীদের আবেদন

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ফাইনাল পরীক্ষা আর অল্প কিছুদিন এর মধ্যে শুরু হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় এখনও কোন চুড়ান্ত নিউজ দেয়নি। তবে ক্রাশ প্রোগ্রাম অনুযায়ী আশা করা হচ্ছে ৩য় বর্ষের পরীক্ষার রুটিন যদি অপরিবর্তিত থাকে তাহলে ১৪-১৫ সেশন এর পরীক্ষা আগামী ফ্রেব্রুয়ারি মাসের শেষের দিকে আরম্ভ হবে।

আর যদি ৩য় বর্ষের রুটিন পরিবর্তন করে পেছানো হয় তাহলে ১৪-১৫ এর পরীক্ষা মার্চ মাসে হবে এমন কি এপ্রিল মাসেও হওয়ার সম্ভবনা আছে। এছাড়া আরও শিক্ষাবর্ষের সমস্যা হবে যেমন অনার্স ২য় বর্ষ পরীক্ষা, ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষা, ৪র্থ বর্ষের পরীক্ষা এবং ডিগ্রি কোর্সের পরীক্ষার সমস্যা সৃষ্টি হবে।

সুতরাংজাবিকতৃপক্ষ৩য়বর্ষেরপরীক্ষাপেছাবেবলেমনেহয়না । যদিওপেছাইতাহলে১০/১৫দিনএরবেশিনা। ।।আর৩য়বর্ষের১০/১৫দিনপেছানোমানেইবাকিসেশনগুলোরসামান্যতমঅপেক্ষা।।।।।আমারমতে৩য়বর্ষেরছাত্রছাত্রীদেরলাইফেরচিন্তাকরেহলেও১০/১৫দিনসময়পিছিয়েদেওয়াভাল।কেননাঅনেকছাত্রছাত্রীদেরলাইফনষ্টহতেওপারে।কারন১৮মাসের৮বিষয়েরলম্বাসিলেবাস৭মাসেকভারকরাসম্ভবনা।তারপরেওক্লাসনাকরে, সুতরাং১০/১৫দিনপিছানোহলেকিছুটাহলেওসান্তনাপাবে।একটুপড়তেপারবে।তাদেরকেমাথায়বোঝাচাপিয়েদিলেতারাকখনওজাতিকেভালকিছুউপহারদিতেপারবেনা। তাইআমিমনেকরিঅনার্স১ম, ২য়, ৪র্থবর্ষএবংডিগ্রিপরীক্ষাপ্রত্যেকসেশনএর১০/১৫টাইমনষ্টহলেকোনসমস্যাহবেনা।কারনএতদিনযেহেতুতারাঅপেক্ষাকরতেপেরেছেসুতরাং৩য়বর্ষেরঅসহায়ভাইবোনদেরমুখেরদিকেতাকিয়েআর১০/১৫টাদিনসহ্যকরতেপারবেবলেআমিমনেকরি। কিন্তু১০/১৫দিনএরঅধিকসময়দেওয়ামোটেইঠিকহবেনা।কারন৩য়বর্ষেরদাবি২/৩মাসপেছানো ( আকাশেরচাঁদধরারসমান)।২/৩মাসপেছালেবাকিসবসেশনগুলোঅনেকবেশিবিপাকেপড়বে। সুতরাং সবার কথা চিন্তা ভাবনা করেই জাবি চুড়ান্ত সিন্ধান্ত নিবেন বলে আশা করি। সবারই যেন সুবিধা হয় তেমন সিদ্ধান্ত আমি আশা করি। কাউকে বিপাকে ফেলে নয়। একতাই জয় হয়।




About ইমরান

ইমরান হোসেন। প্রশ্ন ব্যাংক এর এডমিন, প্রতিযোগীতার এই যুগে পড়াশুনা হয়ে উঠুক অনলাইন ভিত্তিক। আপনাদের দোয়া ও সহয়োগীতা একান্ত কাম্য।

Check Also

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ ২০২১

পদের নাম: কার্যসহকারী, পদ সংখ্যা: ১৭৪ টি।শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন উচ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook